মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিলো ২ ভাই

পিরোজপুর প্রতিবেদক:

পিরোজপুরের ভান্ডারিয়ায় মায়ের লাশ বাড়িতে রেখে (এসএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করেছে সাইফুল ইসলাম ও আসাদ মল্লিক নামে দুই ভাই। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) উপজেলার বন্দর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা দেন তারা। উত্তর ভিটাবাড়ীয়া নূরজাহান মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী তারা।

সাইফুল ইসলাম ও আসাদ মল্লিক কাউখালী উপজেলার জোলাগাতি গ্রামের ব্যবসায়ী আবুল হোসেন মল্লিকের ছেলে। পরিবার সূত্রে জানা যায়, বুধবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে  পিরোজপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এসএসসি পরীক্ষার্থী সাইফুল ইসলাম ও আসাদ মল্লিকের মা শাহানা বেগম (৩৫)। মায়ের মৃত্যুতে মানসিক ভাবে ভেঙে পড়ে তারা। পরদিন বৃহস্পতিবার স্বজনদের পরামর্শে পরীক্ষা কেন্দ্রে যেতে রাজি হয় মা হরানো দুই ভাই। সকালে চোখ মুছতে মুছতে পরীক্ষা কেন্দ্রে যায় সাইফুল ও আসাদ।

এমন খবর পেয়ে পরীক্ষা কেন্দ্রে ছুটে যান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল ইসলাম। তিনি সাইফুল ইসলাম ও আসাদ মল্লিককে সান্তনা দেন। কেন্দ্রের বাইরে তাদের স্বজনের সঙ্গেও কথা বলেন।

পরীক্ষা থেকে বের হয়েই দুপুর ২টায় মায়ের জানাজায় অংশ নেয় দুই ভাই। পরে সম্পন্ন হয় দাফন।  

পরীক্ষা কেন্দ্রসচিব ভান্ডারিয়া বন্দর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহমুদ চৌধুরী বলেন, এসএসসি পরীক্ষার্থী সাইফুল ইসলাম ও আসাদ মল্লিকের মা হারানোর বিষয়টি খুবই মর্মান্তিক ও দুঃখ জনক। তাদের কক্ষের পর্যবেক্ষকসহ আমি কেন্দ্রে তাদের খোঁজ খবর রেখেছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল আলম বলেন, বিষয়টি জানতে পেরে ওই কেন্দ্র পরিদর্শনে গিয়েছিলাম। সার্বক্ষনিক খোঁজ খবর রাখার চেষ্টা করেছি। ওই পরীক্ষার্থীদের সান্তনা দিয়েছি। তাদের পরীক্ষা ভালো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *